শিক্ষা

প্রধানমন্ত্রীর কাছে জেএসসি, জেডিসি ও পিইসি পরীক্ষার ফল হস্তান্তর

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা ২০১৯ এর ফলাফল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত দুটি সমাপনী পরীক্ষার ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় ২০২০ সালে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে বক্তব্য দেন তিনি। শুধু বই পড়া নয়, কারিগরি শিক্ষা ও খেলাধুলার প্রতি বিশেষ নজর দিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি পরীক্ষায় কৃতকার্য সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘সবাইকে মনোযোগ দিয়ে পড়াশুনা করতে হবে। খেলাধুলার দিকেও নজর দিতে হবে।’

জেএসসি ও জেডিসি পরীক্ষা এ বছরের ২ নভেম্বর থেকে শুরু হয়। এ পরীক্ষায় মোট ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নেয়। অপরদিকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হয় ১৭ নভেম্বর থেকে। এ পরীক্ষায় মোট অংশ নেয় ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন শিক্ষার্থী। আজ এরা সবাই ফল পাবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বেলা সাড়ে ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জেএসসি ও জেডিসি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ খায়ের জানান, সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তরের পর শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বলেন, দুপুর ১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

Facebook Comments

Comment here