রাজনীতি

বুয়েটের সিরাজুল শিবিরের নতুন সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন  মো. সিরাজুল ইসলাম। আর সংগঠনের সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত করা হয়েছে সালাহউদ্দিন আইউবীকে। ২০২০ সেশনের জন্য অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে সভাপতিকে নির্বাচিত করা হয়। এরপর সভাপতি সেক্রেটারি জেনারেলকে মনোনয়ন দেন। সোমবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন এই তথ্য জানিয়েছেন।

বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন বলেন, ‘সোমবার সকাল ১০টায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ও শাখা দায়িত্বশীল সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।’

শাহাদাত হোসাইন জানান, নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান মতিউর রহমান আকন্দ।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৯ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হয়। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২০ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে সালাহউদ্দিন আইউবিকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

সভাপতি সিরাজুল ইসলামের আগে সদ্য বিদায়ী কমিটির সেক্রেটারি, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সভাপতি, কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি সম্পাদক, বিজ্ঞান সম্পাদক, সাহিত্য সম্পাদক ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে স্নাতক ও একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন।

শিবিরের সাবেক একজন নেতা জানান, সিরাজুল ইসলাম বর্তমানে বুয়েটে পিএইচডি করছেন।

Facebook Comments

Comment here