জাতীয়

মুজিববর্ষ উপলক্ষে আট কর্মপরিকল্পনা বিমানের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকেও নেওয়া হয়েছে কর্মপরিকল্পনা। টিকিটে ছাড়, বিশেষ সেবাপক্ষ পালন, বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে বিমান বাংলাদেশ।

জাতির জনকের জন্মদিন ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার। মুজিববর্ষের সঙ্গে সঙ্গে ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি অর্থাৎ সুবর্ণজয়ন্তীও পালন করা হবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে আটটি কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে। এরমধ্যে রয়েছে মার্চ থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত প্রতিমাসের ১৭ তারিখে ১৭টি রুটের টিকিটে ১৭ জন যাত্রীকে ১৭ শতাংশ ছাড় দেয়া হবে। তবে এ সুবিধা শুধু বিমানের ওয়েবসাইটে টিকিট ক্রয়ের ক্ষেত্রে এবং আগে আসলে আগে পাবেন ভিত্তিতে পাওয়া যাবে। কর্মসূচির মধ্যে আরও রয়েছে মুজিববর্ষের লোগো ও ছবি বিমানের প্রতিটি টিকিট ফোল্ডারে ও বোর্ডিং পাসে থাকবে। আগামী ১৭ মার্চ থেকে ৩১ জুলাই পর্যন্ত বিশেষ সেবাপক্ষ পালন করা হবে। এছাড়া, ইন ফ্লাইট এন্টারটেইনমেন্টে বঙ্গবন্ধুকে নিয়ে ভিডিও প্রদর্শন করা হবে। এর বাইরে সরকারের সঙ্গে সঙ্গতি রেখে বেশ কিছু কর্মসূচি পালন করা হবে।

২০২০ সালের ১৭ নভেম্বর বিমানের প্রধান কার্যালয় বলাকায় মুজিববর্ষ উপলক্ষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিশেষভাবে তৈরি লিফলেট, ফ্লাওয়ার উড়োজাহাজের যাত্রীদের প্রতি সিটের পেছনের পকেটে রাখা হবে। মুজিববর্ষ উপলক্ষে বিশেষ বুকলেট মুদ্রণ করা হবে।

Facebook Comments

Comment here