খেলা

লিটনের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি তুলে নিলেন বাংলাদেশ দলের ওপেনিং ব্যাটসম্যান লিটন কুমার দাস। তা সেঞ্চুরি মধ্যদিয়ে বড় সংগ্রহের পথে বাংলাদেশ।

দুপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। উদ্বোধনী জুটিতে তামিম-লিটন জুটিতে ধীর গতিতে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। ৪৩ বল খেলে ২৪ রান করে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। পরে নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে এগিয়ে যেতে থাকেন লিটন।

শান্তও খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি লিটনকে। ২৯ রান করে মতুমবজির বলে এলবিডব্লিউর ফাঁদে পরে ক্রিজ ছাড়তে হয় শান্তকে। তবে আরেক পাশ আগলে ধরে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন লিটন। ১০ চার ও ১ ছক্কায় সাজানো ছিলো তার এই সেঞ্চুরি।

এদিকে জিম্বাবুয়ে দলে অভিষেক হলো যুব বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরের। যদিও অসুস্থতার জন্য খেলতে পারছেন না ক্রেইগ আরভিন। তবে আজই দলের সঙ্গে যোগ দেওয়া শেন উইলিয়ামসও নেই।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে: চামু চিবাবা (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্র্যান্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেগিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবডজি, ডোনাল্ড ট্রিপানো, ক্রিস এমপোফু, কার্ল মুম্বা।

Facebook Comments

Comment here